• 01610 321 421
  • coffeewalabd@gmail.com

সুন্দরভাবে ইভেন্টে কফি পান করার বেসিক কিছু নিয়ম

সুন্দরভাবে ইভেন্টে কফি পান করার বেসিক কিছু নিয়ম

কফিওয়ালার পক্ষ থেকে সকলের জন্য রইলো ভালোবাসা।

আজকে কিছু ব্যপার নিয়ে আলোচনা করা উচিৎ যাতে করে যে কোন ইভেন্টে কফির ব্যপারটায় সবাই সুন্দর সাবলীলভাবে কফি পান করতে পারে।

ভীড় থাকলে সকলেই একজন আরেকজনের পেছনে লাইনে দাঁড়িয়ে যাওয়াটা স্বাভাবিক ব্যপার এবং কমন ভদ্রতাও বটে। অনেকেই এই ব্যপারটাকে গুলিয়ে ফেলে যে ভাই আমি আগে আসছি আমাকে আগে দেন, উনি আমার পরে আসছে উনি পরে নেবে, একজন সাইডে থেকে বলবেন ভাই প্লিজ আমাকে একটা কাপ দিয়ে দেন না ইত্যাদি ইত্যাদি।

দেখে নিতে পারেন ওয়ার্ডক্যাম্প ঢাকাতে সবাই কেমন করে লাইনে দাঁড়িয়ে কফি নিয়েছিলো।

মনে রাখতে হবে এক কাপ কফি তৈরি করতে মেশিনের সময় লাগে ৬ সেকেন্ড, মেশিনে প্রেস করার আগে যিনি কফি মেশিন অপারেট করবেন তার কাপ দিতে হবে মেশিনের নিচে দিকের অংশে, এখানে ২/৪ সেকেন্ড সময় যাবেই।

আবার মেশিন থেকে কফি কাপে আসলেও যিনি লাইনে দাঁড়িয়ে আছেন তাকেও তো দিতে ১/২ সেকেন্ড টাইম লাগবে তাইনা?

সো সবমিলিয়ে এক কাপ কফির জন্য বরাদ্দ থাকবে মাক্সিমাম ১০ সেকেন্ড।

মানে মিনিটে ৬ জন করে কফি পাবেন। তবে আপনার ভাগ্যে খুব চালু অপারেটর পড়ে গেলে এই সময়টা কমে আসবেই।

 

কফি তো নিলেন, এইবার চুমুকে চুমুকে আড্ডা জমে উঠুক এটাই আমাদের প্রত্যাশা। সাধারনত ইভেন্টগুলো প্রচুর পরিচিত মুখ থাকে এবং সবাই খুব ঘেঁষাঘেঁষি করে আড্ডা দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন।

খেয়াল রাখতে হবে যেনো কারো অসাবধানতায় যেনো কফির কাপ থেকে কফি কারো গায়ে না পড়ে যায়। এতে শরীর পুড়ে যাবার সম্ভাবনা যেমন থাকবে ঠিক তেমনভাবে কাপড়ে কফির দাগ পড়ার সম্ভাবনাও প্রবল।

আরেকদিক দিয়ে ভাবেনতো একবারঃ যার কাপড়ে কফির দাগ লেগে থাকবে তিনি সারাটাক্ষণ কিভাবে এই দাগওয়ালা কাপড় নিয়ে ইভেন্ট সামলাবেন???

সো এই দিকটাতেও আমাদের সাবধান থাকতে হবে।

 

আড্ডা আড্ডায় কফি খাওয়া শেষ হয়ে গেলে কি করনীয়ঃ

বেশ, কফির কাপ খালি হলেই এইবার আপনাকে খুঁজতে হবে একটা বিন যেখানে আপনি আপনার কফির কাপটা ফেলবেন। ধরুন আপনি জানেন না কোঁথায় বিন আছে তাহলেও কিন্তু ভুলেও কোন চিপা চাপায় বা আশেপাশে পেপার কাপ ফেলা যাবেনা। আপনি কারো কাছে জিজ্ঞেস করুন যে এই পেপার কাপটা ফেলার জন্য আশেপাশে কোঁথাও বিন আছে কিনা। কেউ না কেউ আপনাকে হেল্প করবেই।

বিনের কাছে যাবার সময় বিনে পেপার কাপ ফেলার আগে মুঠো দিয়ে একটু চ্যাপ্টা করে নিবেন। এতে করে সেই বিনে আরো কেউ/অনেকেই কাপ ফেললেও যেনো সহজেই না ভড়ে যায়।

তো এছাড়াও অন্য কিছুর ব্যপারে খেয়াল রাখবেন যেনো কফি পান করতে গিয়ে কারো যেনো অসুবিধার সৃষ্টি না হয়।

 

 

 

কফিওয়ালা মেশিন কিভাবে সেট করে এবং কিভাবে কাজ করে সেই ভিডিওঃ

কফিওয়ালার কফি সম্পর্কে কিছু রিচিউ রয়েছে চাইলে দেখতে নিতে পারেনঃ

Prev 1 of 2 Next
Prev 1 of 2 Next

Add Comment

Cart Item Removed. Undo
  • No products in the cart.